পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না। দেশের স্বার্থের কথা চিন্তা করে ভোট দেওয়া না দেওয়ার হিসাব আমরা করব। মূলত দেশের স্বার্থের কথা চিন্তা করেই আমরা ভোট দেইনি।
‘বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না’

শনিবার (৫ মার্চ) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মিনা বাজারে ৯ কোটি ৯৯ লাখ টাকার অভ্যন্তরীণ সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, শুধু আমরা একা নয়, আরও অনেক রাষ্ট্র আমাদের সঙ্গে একই অবস্থানে গিয়ে ভেট দেওয়া থেকে বিরত থেকেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ পছন্দ করেন না। আমরা রাশিয়া-ইউক্রেনের কাছে আবেদন জানিয়েছি, আপনারা শান্তিপ্রিয় অবস্থানে গিয়ে সমঝোতা করুন, বাংলাদেশ যতটুকু পারে সাহায্য করবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি বলার কে, আমাদের বিদায় ঘণ্টা বেজে গেছে। সেই ক্ষমতা বাংলাদেশের মানুষের হাতে। আওয়ামী লীগের যদি বিদায় ঘণ্টা ভেজে যায় তাহলে আমরা বিদায় নিয়ে নেব। জনগণের ভোটে আমরা ক্ষমতায় এসেছি, জনগণ ভোট না দিলে আমরা ক্ষমতা ছেড়ে চলে যাব। সুতরাং হুমকি-ধামকি দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। আওয়ামী লীগ কারো হুমকিকে ভয় পায় না।

 

 

কলমকথা/ বিথী